গাজায় গুপ্ত হামলা চালিয়ে ৭ ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরাইল

ইসলাম টাইমস ডেস্ক ।।  গতকাল (১১ নভেম্বর) ইসরাইলি সামরিক বাহিনীর হামলায় গাজা অঞ্চলে হামাসের সামরিক শাখা কাসেম ব্রিগেডের একজন শীর্ষস্থানীয় কমান্ডারসহ সাত ফিলিস্তিনি নিহত হয়েছেন। নূর বারাকা নামে ওই কমান্ডারকে হত্যা করতে গুপ্তহামলা (স্টিং অপারেশন) চালানোর পর অভিযানে অংশ নেওয়া কমান্ডোদের পালানোর পথ তৈরি করতে বিমান হামলাও চালায় ইসরাইলি বাহিনী।

গতকাল রোববারের (১১ নভেম্বর) ওই হামলার পর ইসরাইলি ভূখণ্ড লক্ষ্য করে গাজা থেকে রকেটও ছোড়া হয়েছে। আর ‘অপারেশনকালে’ এক কর্মকর্তা প্রাণ হারিয়েছে বলে দাবি করেছে ইসরাইলও।

এক বিবৃতিতে হামাস জানায়, ইসরাইলি সামরিক বাহিনীর একটি দল চোরাগোপ্তা কায়দায় একটি বেসামরিক গাড়িতে করে গাজা উপত্যকার তিন কিলোমিটার ভেতরে অনুপ্রবেশ করে। দক্ষিণ গাজার খান ইউনিস শহরের কাছে তারা চলন্ত গাড়ি থেকে গুলি চালিয়ে হামাসের নেতা নূর বারাকাকে হত্যা করে।

এর প্রেক্ষিতে হামাসের সদস্যরা ইসরাইলি বাহিনীর ওপর পাল্টা আক্রমণ করে। সেসময় দু’পক্ষের মধ্যে গুলিবিনিময় শুরু হয়। এসময় ইসরাইলি কমান্ডোদের সরিয়ে নিতে একটি যুদ্ধবিমান থেকে অন্তত ২০টি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়। এতে প্রাণ যায় আরও ছয় ফিলিস্তিনির।

পূর্ববর্তি সংবাদ৫০ মনোনয়ন ফরম বিক্রির মধ্য দিয়ে ইসলামী ঐক্যজোটের নির্বাচনী কার্যক্রম শুরু
পরবর্তি সংবাদ৩০ তারিখে একাদশ জাতীয় সংসদ নির্বাচন