সামরিক সচিবের বক্তব্যের প্রতিবাদ জানালেন আল্লামা জুনায়েদ বাবুনগরী

গতকাল সোহরাওয়ার্দী উদ্যানে সম্মিলিত কওমি শিক্ষাবোর্ড আল-হাইআতুল উলইয়ার উদ্যোগে অনুষ্ঠিত শুকরানা মাহফিলে প্রদত্ত মাননীয় প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীনের বক্তব্যের প্রতিবাদ জানিয়েছেন হেফাজতে ইসলামের মহাসচিব আল্লামা জুনায়েদে বাবুনগরী।

তিনি বলেছিলেন,  ‘২০১৩ সালের ৫ই মে শাপলা চত্বরে কেউ নিহত হয়নি’।

আজ গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ বক্তব্যের প্রতিবাদ জানিয়েছেন তিনি।

তিনি বলেছেন, ‘সংবাদপত্র ও ইলেক্ট্রনিক মিডিয়ায় প্রকাশিত খবরে জানতে পেরেছি সোহরাওয়ার্দীতে অনুষ্ঠিত শোকরিয়া মাহফিলে প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জয়নাল আবেদীন বলেছেন, ‘শাপলা চত্বরে কেউ নিহত হয়নি’ এই বক্তব্য নির্জলা মিথ্যাচার ছাড়া কিছুই নয়। হেফাজতে ইসলাম বাংলাদেশ এমন বক্তব্যের জোর প্রতিবাদ জানাচ্ছে।

আল্লামা জুনাইদ বাবুনগরী আরও বলেন, ‘শাপলা চত্বরে কেউ নিহত হয়নি’ মর্মে তার প্রদত্ত বক্তব্যে বাংলাদেশের আলেমসমাজ ও তাওহিদি জনতা ক্ষুব্ধ, ব্যথিত ও মর্মাহত।

তিনি বলেন, ২০১৩ সালের ০৫ মে সন্ধ্যায় ও দিবাগত রাতে তৎকালীন সরকারের প্রশাসন কর্তৃক শাপলা চত্বরে অবস্থানরত শান্তিপ্রিয় আলেমসমাজ ও তাওহিদি জনতার উপর নির্মম ও নিষ্ঠুর হামলা সরাসরি প্রত্যক্ষ করেছে। যাতে অনেক মুসলমান শাহাদাত বরণ করেন এবং হাজার হাজার নবীপ্রেমিক জনতা আহত হন, পঙ্গুত্ব বরণ করেন। আমি স্বয়ং সেই রাতে ব্যাপক নিগ্রহের শিকার হই এবং পরের দিন সকালে আমিসহ অনেকেই গ্রেফতার হন।

আমরা এ মিথ্যাচারের তীব্র প্রতিবাদ জানাই এবং অবিলম্বে ভুল স্বীকার করে ক্ষমা প্রার্থনার আহবান জানাই।

পূর্ববর্তি সংবাদসম্রাট আলমগীরের জন্মের ৪০০ বছর পূর্তি
পরবর্তি সংবাদসৌদি রাজপরিবারে আবারও বিদ্রোহের শঙ্কা!