জামালপুরে সাদপন্থীদের ইজতেমা বন্ধের দাবিতে বিক্ষোভ সমাবেশ

জামালপুরে সাদপন্থীদের ইজতেমা বন্ধের দাবিতে হাজার হাজার আলেমের বিক্ষোভ

ইসলাম টাইমস ডেস্ক : কোরআন হাদিসের অপব্যাখ্যাকারী মাওলানা সাদপন্থীদের জামালপুর জেলায় ইজতেমা বন্ধের দাবিতে বিক্ষোভ মিছিল, সমাবেশ ও জেলা প্রশাসকের কার্যালয় ঘেরাও কর্মসূচি পালন করেছে ইজতেমা প্রতিরোধ কমিটি।

সোমবার সকালে ইজতেমা প্রতিরোধ কমিটির উদ্যোগে জামালপুর শহরের মধুপুর রোডে প্রধান সড়কের ওপর বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। কয়েক হাজার তাবলিগি সাথী ও  ওলামায়ে কেরাম সমাবেশে অংশ নেন।

মুফতি মো. আবদুল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন মাওলানা আবুল কাসেম, মুফতি মুনিরুল ইসলাম, মুফতি শামসুদ্দিন, পীরে কামেল মেরাজুর রহমান জামালপুরী, মাওলানা আমান উল্লাহ কাসেমী, মাওলানা মাসউদ হোসাইন প্রমুখ।

পরে বিক্ষোভ মিছিলটি জেলা প্রশাসক কবীর উদ্দীনের কার্যালয়ে যায়। ইজতেমা বন্ধসহ সাদপন্থীদের সব অপতৎপরতা ও সব মসজিদে তাদের কর্মকাণ্ড বন্ধ এবং ওলামায়ে কেরামের ওপর আক্রমণকারীদের গ্রেপ্তারের দাবি জানান তারা। এ সময় জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহমেদ চৌধুরীসহ পুলিশ ও প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরে জেলা প্রশাসনের পক্ষ থেকে তাদের দাবি বিবেচনার আশ্বাস দেওয়া হয়।

উল্লেখ্য, টঙ্গীতে কেন্দ্রীয় ইজতেমা ছাড়া এবার কোনো জেলায় ইজতেমা আয়োজন না করার সিদ্ধান্ত হলেও সাদপন্থীরা সেটা মানছেন না।  আগামী ১ নভেম্বর থেকে ৩ দিনব্যাপী জামালপুর সদরের দিপাইত অর্থনৈতিক অঞ্চল মাঠে মাওলানা সা’দপন্থীরা ইজতেমার আয়োজন করেছেন। ইজতেমার কাজও চলছে।

পূর্ববর্তি সংবাদবাইক রাইডারের দুঃখসুখের রোজগার
পরবর্তি সংবাদমুক্তিযোদ্ধা ভাতা পাচ্ছেন ১ লাখ ৮৬ হাজার ২৪০ জন