সাত মিনিটেই কেটে টুকরো করা হয় খাশোগিকে!

8

ইসলাম টাইমস ডেস্ক ।। 

ধীরে ধীরে জট খুলছে জামাল খাশোগি হত্যাকাণ্ডের। একটি তুর্কি সূত্র দাবি করেছে, সৌদি সাংবাদিক জামাল খাশোগিকে হত্যার পুরো প্রক্রিয়া সম্পন্ন হয়েছে মাত্র সাত মিনিটে।

তুরস্কের ইস্তাম্বুলের সৌদি কনস্যুলেটের ভেতরে খাশোগির অডিও রেকর্ডিং বিশ্লেষণ করে এমন আশঙ্কা করা হচ্ছে। সংশ্লিষ্ট এক তুর্কি সূত্রকে উদ্ধৃত করে মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম মিডলইস্ট আই খবরটি জানিয়েছে।

ঘটনার শুরু থেকেই খাশোগিকে হত্যার একটি অডিও প্রমাণ হাতে থাকার দাবি করে আসছে তুরস্ক। ওই অডিও রেকর্ডিং পুরোপুরি শুনেছেন এমন এক তুর্কি সূত্র মিডলইস্ট আইয়ের কাছে দাবি করেন, ২ অক্টোবর মাত্র সাত মিনিটে পুরো হত্যাকাণ্ড সম্পাদিত হয়েছে।

তুর্কি সূত্র দাবি করছে, খাশোগিকে হত্যার উদ্দেশ্যে সৌদি আরবের জেনারেল সিকিউরিটি বিভাগের ফরেনসিক প্রমাণ সংক্রান্ত প্রধান হিসেবে দায়িত্ব পালন করা সালাহ মোহাম্মদ আল তুবাইগিসহ ১৫ জনের একটি দল প্রাইভেট জেটে করে ওইদিন সকালে আঙ্কারা পৌঁছান। দূতাবাসের কনসাল জেনারেলের অফিস থেকে খাশোগিকে টেনহিঁচড়ে কনসাল জেনারেলের পড়ার ঘরে নিয়ে যাওয়া হয়। সে সময় উপরে প্রচণ্ড চিৎকারের আওয়াজ শুনতে পেয়েছিলেন বলে জানিয়েছেন সেখানে নিচতলায় উপস্থিত থাকা এক ব্যক্তি। কিছুক্ষণ পর তার চিৎকার বন্ধ হয়ে যায়। কারণ, তাকে চেতনানাশক কিছু দেওয়া হয়েছিল।

বিমানবন্দরে সালাহ মোহাম্মদ আল তুবাইগি

সূত্র দাবি করেছে, খাশোগিকে জিজ্ঞাসাবাদের কোনও আলামত দেখা যায়নি। তাকে হত্যা করতেই স্কোয়াডটি এসেছিল। স্টাডিরুমের টেবিলে ওপর শুইয়ে খাশোগিকে জীবিত অবস্থায় কেটে টুকরো টুকরো করেন তুবাইগি। পুরো হত্যাকাণ্ডটি ঘটাতে সময় লেগেছে মাত্র সাত মিনিট।

তুবাইগি যখন খাশোগিকে কাটতে শুরু করেন তখন তিনি ইয়ারফোনে উচ্চস্বরে গান শুনছিলেন। এছাড়া এ সময় তিনি তার সহকর্মীদেরও গান শুনতে উৎসাহ দেন। ওই রেকর্ডে তুবাইগিকে বলতে শোনা গেছে, ‘যখন আমি এ কাজ করি তখন গান শুনি। তোমাদেরও এটা করা উচিত।’

তিন মিনিটের একটি অডিও রেকর্ড তুর্কি সংবাদমাধ্যম ডেইলি সাবাহকে দেয়া হয়েছে। তবে তারা সেটি এখনো প্রকাশ করেনি বলে জানিয়েছে মিডলইস্ট আই। একটি তুর্কি সূত্র নিউইয়র্ক টাইমসকে জানিয়েছে, সেই সময় তুবাইগি প্রস্তুত হয়ে এসেছিলেন। তার পোশাকও সেরকম ছিল। তুবাইগি সৌদি ফরেনসিক প্যাথোলজি ফেলোশিপের সভাপতি এবং সৌদি ফরেনসিক প্যাথোলজি অ্যাসোসিয়েশনের সদস্য।

ইস্তানবুলে সৌদি দূতাবাসে খাশোগি হত্যার এটিই প্রথম বিস্তারিত বিবরণ বলে দাবি করেছে মিডলইস্ট আই।