চট্টগ্রামের পৃথক দু’টি স্থানে পাহাড় ও দেয়াল ধসে ৪ জন নিহত

কয়েকদিনের টানা বর্ষণে চট্টগ্রামের পৃথক দু’টি স্থানে পাহাড় ও দেয়াল ধসে ৪ জন নিহত হয়েছেন। নিখোঁজ রয়েছেন কয়েকজন।

রোববার (১৪ অক্টোবর) রাত ১টার দিকে নগরের পাঁচলাইশ থানার রহমান নগর এলাকায় দেয়াল ধসে নুরে আলম নান্টু (৩৫) নামে একজন নিহত হন। তিনি গাইবান্ধার লাল মিয়ার সন্তান। পেশায় একজন রিকশাচালক ছিলেন বলে স্থানীয়রা জানিয়েছেন।

রাত আড়াইটার দিকে নগরের ৯নং ওয়ার্ডের ফিরোজ শাহ কলোনির ১ নম্বর ঝিল এলাকায় পাহাড় ধসের পর পৌনে ৫টার দিকে ১ জন এবং ভোরে ২ জন নারীর মরদেহ উদ্ধার করা হয়।

নিহতরা হলেন- নুরজাহান (৪৫), তার আড়াই বছরের মেয়ে ফয়জুন্নেসা এবং নুরজাহানের মা বিবি জহুরা (৬৫)। তাদের বাড়ি লক্ষীপুর জেলায়। নূর জাহান আর  মেয়ের লাশ ভোরেই উদ্ধার করা হয়েছে। আজ সকাল সাড়ে ৮টায় জহুরা খাতুনের লাশ উদ্ধার করা হয়। জহুরা লক্ষ্মীপুর থেকে চট্টগ্রামে মেয়ের বাড়িতে বেড়াতে এসেছিলেন।

নিহতদের প্রত্যেককে জেলা প্রশাসনের পক্ষ থেকে ২০ হাজার টাকা করে সহায়তা করা হয়েছে বলে জানান চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আমরা গত কয়েক দিন ধরেই পাহাড় থেকে লোকজনকে সরিয়ে নিচ্ছিলাম। মাইকিং করা হয়েছে। পুলিশ দিয়ে তাদের সরানো হয়েছে। তবু কেউ কেউ জোর করে রয়ে গেছে। পাহাড় কেটে বসতি স্থাপন করার জন্য এলাকার প্রভাবশালীরা দায়ী। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’

পূর্ববর্তি সংবাদমুম্বাইতে আবার বাংলাদেশী খোঁজাখুজি চলছে
পরবর্তি সংবাদযে জাহাজে জাপানে এসেছিল ইসলামের পয়গাম