দাঈ কালিম সিদ্দিকী ঢাকায় আসছেন শীতের শুরুতে

মাওলানা কালিম সিদ্দিকী

নিজস্ব সংবাদদাতা : ভারতের বিখ্যাত ও বরেণ্য দাঈ হজরত মাওলানা কালিম সিদ্দিকী আগামী ডিসেম্বর-জানুয়ারির সুবিধাজনক কোনো সময়ে বাংলাদেশে সফর করবেন বলে জানিয়েছেন তরুণ দাঈ মুফতি যোবায়ের আহমদ। ধারণা করা হচ্ছে, গত কয়েক বছরের মতো এবারও তার সফর হবে এক সপ্তাহের জন্য।

ঢাকার মান্ডা দাওয়াহ ইনস্টিটিউটের পরিচালক মুফতি যোবায়ের জানান, এ বছর হজের সফরে শায়েখ কালিম সিদ্দিকীর সঙ্গে হারাম শরীফে তার দেখা হয়। সেই সাক্ষাতে উপস্থিত ছিলেন মাওলানা মামুনুল হক, মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবীসহ বাংলাদেশের কয়েকজন খ্যাতিমান আলেমেদ্বীন। সেখানে শায়েখের কাছে আমভাবে অমুসলিমদের মাঝে দাওয়াতি আলোচনা এবং এখানে দাওয়াতি কাজে নিয়োজিত দাঈদের প্রশিক্ষণমূলক পথনির্দেশনার জন্য বাংলাদেশ সফরের আবেদন জানালে তিনি সম্মতি ব্যক্ত করেন। শীতের শুরুতে ডিসেম্বরের শেষে কিংবা জানুয়ারিতে তার এই দাওয়াতি সফর হওয়ার সম্ভাবনা রয়েছে।

ভারতে হাজার হাজার অমুসলিম বিভিন্ন সময় শায়েখ কালিম সিদ্দিকীর আলোচনা ও মেহনতের বদৌলতে ইসলাম গ্রহণ করেন। বাবরি মসজিদ ধ্বংসের কাজে জড়িতসহ বিভিন্নভাবে মুসলমানদের ওপর নির্যাতনকারী বহু অমুসলিমও তার হাতে ইসলাম গ্রহণ করেন। এমনকি ইসলাম গ্রহণ পরবর্তী সময়ে তারা ইসলামের জন্য দাওয়াতি কাজে নিজেদের নিযুক্ত করেন।

মুফতি যোবায়ের আহমাদ

জানা গেছে, এবারের সফরে ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় দাঈ কালিম সিদ্দিকী সফর করবেন। মুসলিম-অমুসলিমদের সাধারণ সমাগমে দাওয়াতি বক্তব্য দেওয়ার পাশাপাশি এ দেশে দাওয়াতি কাজে আগ্রহী ও নিযুক্ত আলেম-ওলামার উদ্দেশে প্রশিক্ষণমূলক বক্তব্যও দেবেন। শায়েখ কালিম সিদ্দিকী সফরে আসার আগেই সফরসূচি সাজানো হবে। সংশ্লিষ্টদের মধ্যে সেটি জানিয়ে দেওয়া হবে।

 

 

পূর্ববর্তি সংবাদনেপালে ৮ পর্বতারোহী নিহত
পরবর্তি সংবাদজাতীয় ঐক্যের ৭ দফা দাবি ও ১১ দফা লক্ষ্য ঘোষণা, জোটে নেই বি. চৌধুরী