গ্রেনেড মামলায় আওয়ামী লীগের স্বস্তি, বিএনপিতে ক্ষোভ

ইসলাম টাইমস ডেস্ক : বহুল আলোচিত ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় হয়েছে আজ। মামলার রায় নিয়ে পরস্পর বিরোধী প্রতিক্রিয়া ব্যক্ত করেছে আওয়ামী লীগ ও বিএনপি। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের রায়ের প্রতিক্রিয়ায় বলেছেন, তারা রায়ে খুশি তবে পুরোপুরি সন্তুষ্ট নয়। তারা মনে করেন, মাস্টারমাইন্ড হিসেবে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ফাঁসির দণ্ড হওয়া উচিৎ ছিলো।

অন্যদিকে বিএনপি রায়কে সরকারের ফরমায়েশি আখ্যা দিয়ে প্রত্যাখান করেছে। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘বিএনপি মনে করে, এই রায় রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত, ক্ষমতাসীন সরকারের রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করার নগ্ন প্রকাশ। আমরা এই ফরমায়েশি রায় প্রত্যাখ্যান করছি।’

তারেক রহমানসহ বিএনপির নেতাদের বিরুদ্ধে সাজার বিধান হওয়ায় বগুড়া, কুড়িগ্রাম, ময়মনসিংহ, বরিশাল, কুমিল্লাসহ দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ প্রদর্শন করেছে বিএনপির নেতাকর্মীরা।  বিক্ষোভ চলাকালে পুলিশ একাধিক বিএনপির নেতা-কর্মীও গ্রেফতার হয়েছে।

আইনমন্ত্রী আনিসুলক তারেক রহমানের ফাঁসির আবেদন করে উচ্চ আদালতে আপিল করার ইঙ্গিত দিয়েছেন। তিনি বলেছেন, রায়ের কপি হাতে আসলে আমরা তারেক রহমান, কায়কোবাদ ও হারেছ চৌধুরির ব্যাপারের আপিল করা যায় কি না ভেবে দেখবো।

রায় সামনে রেখে দেশের প্রধান দুটি দল পরস্পর বিরোধী অবস্থান নেয়া রাজনীতিতে নতুন উত্তেজনার সৃষ্টি হয়েছে।

পূর্ববর্তি সংবাদসম্পাদকীয় ।। শুরুর পথচলা
পরবর্তি সংবাদসরকারি ওষুধ বিক্রির অভিযোগে সিরাজগঞ্জে আটক তিনজন